হার্শার বর্ষসেরা ওয়ানডে দলেও সাকিব

জনপ্রিয় ভারতীয় ধারাভাষ্যকার হার্শা ভোগলে নির্বাচন করেছেন বর্ষসেরা ওয়ানডে একাদশ। হার্শার বর্ষসেরা ওয়ানডে একাদশে জায়গা পেয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। একমাত্র বাংলাদেশি হিসেবে সাকিবকে একাদশে রেখেছেন হার্শা।

শেষদিকে আইসিসি কর্তৃক নিষিদ্ধ হলেও পুরো বছরটা দুর্দান্ত কেটেছে সাকিবের। ইংল্যান্ড বিশ্বকাপে ব্যর্থ হয়েছে বাংলাদেশ।তবে সাকিব খেলেছেন অসাধারণ। ইতিহাসের একমাত্র ক্রিকেটার হিসেবে এক বিশ্বকাপে ৬০০ এর অধিক রান ও ১০ এর অধিক উইকেট শিকার করেছেন সাকিব। আর এ কারণেই সাকিবকে বর্ষসেরা ওয়ানডে একাদশে রেখেছেন হার্শা।

সাকিবকে একাদশে রাখার ব্যাখ্যায় ক্রিকবাজকে হার্শা বলেন, ‘আমার পাঁচ নম্বরে জায়গা পাওয়া ক্রিকেটারটি এই মুহূর্তে নিষেধাজ্ঞার কারণে খেলতে পারছে না। তবে বিশ্বকাপের মতো আসরে সে দুর্দান্ত খেলেছে। প্রচুর রান করেছে। তার এ বছরে ব্যাটিং গড় ৯৩। অসাধারণ স্ট্রাইক রেট। এটা তার জন্য অবিশ্বাস্য বছর ছিল। সে পাঁচে ব্যাট করতে পারে এবং প্রায়ই তাকে ১০ ওভার বল করতে হয়।’

হার্শা তার বর্ষসেরা ওয়ানডে একাদশের অধিনায়ক হিসেবে রেখেছেন বিরাট কোহলিকে। কোহলি ছাড়াও ভারতের রোহিত শর্মা, জাসপ্রিত বুমরাহ ও কুলদীপ যাদবকে রেখেছেন তিনি। এছাড়া চার ইংলিশ ক্রিকেটারকে রেখেছে হার্শা। তারা হলেন- জেসন রয়, বেন স্টোকস, জোফরা আর্চার ও জস বাটলার। পাকিস্তানের বাবর আজমকেও রাখা হয়েছে একাদশে। এছাড়া অজি পেসার মিচেল স্টার্কও রয়েছে হার্শার একাদশে।

হার্শার বর্ষসেরা ওয়ানডে দল : রোহিত শর্মা, জেসন রয়, বিরাট কোহলি (অধিনায়ক), বাবর আজম, সাকিব আল হাসান, বেন স্টোকস, জস বাটলার, মিচেল স্টার্ক, জোফরা আর্চার, জাসপ্রিত বুমরাহ ও কুলদীপ যাদব

আজকের বাজার/আরিফ