হ্যাঁ বলিউডে এখনো কাস্টিং কাউচ বর্তমান: আলিয়া

হলিউড বা বলিউড কাস্টিং কাউচ শব্দটা নতুন নয়। সর্বত্রই ভাইরাসের মতো ছড়িয়ে পড়েছে এই শব্দ। অতীতে, রণবীর সিং, চিত্রাঙ্গদা সিং, কাল্কি, কঙ্গনা রানাওয়াত, রাধিকা আপ্তে সকলেই এ বিষয়ে তাদের তিক্ত অভিজ্ঞতা মিডিয়ার সামনে শেয়ার করেছেন।

যদিও স্টারকিডদের এ বিষয়ে কিছু জিজ্ঞেস করলে, তারা সচরাচর এই বিষয়টি এড়িয়ে যায়। কিন্তু ভাট কন্যা হাঁটলেন উল্টো পথে। তীব্র নিন্দা করলেন বলিউডে হওয়া কাস্টিং কাউচের বিরুদ্ধে।

জি নিউজ এক প্রতিবেদনে জানায়, সম্প্রতি ‘রাজি’ ছবির প্রমোশনে হাজির হয়েছিলেন বলিউডের এই বাবলি গার্ল। সেখানে তাকে সাংবাদিকরা কাস্টিং কাউচ নিয়ে প্রশ্ন করায় হলে তিনি জানান, হ্যাঁ বলিউডে কাস্টিং কাউচ এখনো বর্তমান। যদিও তার ক্ষেত্রে এরকম কোনো সমস্যা হয়নি। তবে শুধু মেয়েরাই নয় অনেক পুরুষ অভিনেতাদের জীবনেও এরকম অভিজ্ঞতা হয়েছে।

আলিয়া জানান, শুধুমাত্র ক্রিয়েটিভ দুনিয়াতেই নয়। বিভিন্ন কর্মক্ষেত্রেই যুবক যুবতীরা এসবের স্বীকার হয়। তাদের উচিত বিষয়টি আগে পরিবারের সবইকে জানানো। তারপর উচিত পুলিশের কাছে অভিযোগ দায়ের করা।

আপাতত স্টারকিডের এই মন্তব্য ঘিরে শুরু হয়েছে একাধিক বিতর্ক। অনেকেই তার এই মন্তব্যকে সমর্থন করেছেন, আবার অনেকেই বিরূপ প্রতিক্রিয়া দিয়েছেন। অনেকের মতে স্টারকিড বলেই তাকে এরকম সমস্যা ছুঁতে সাহস পায়নি।

নায়িকা আপাতত ব্যস্ত তার আপকামিং ছবি রাজি’র প্রমোশন নিয়ে। করণ জোহারের প্রযোজিত এই সিনেমায় একদমই অন্যরকম চরিত্রে পাওয়া যাবে বলি ডিভা আলিয়াকে। মেঘনা গুলজার পরিচালিত এই ছবিটি মুক্তি পাবে ১১ই মে।

এস/