১০ উইকেটে জয়, সালমাদের বিপক্ষে অসহায় নেপাল

দক্ষিণ এশিয়ান গেমসের ১৩ তম আসরে ক্রিকেটে টানা দ্বিতীয় জয় পেল বাংলাদেশ নারী ক্রিকেট দল। শ্রীলঙ্কার পর এবার নেপালের বিপক্ষেও একপেশে জয় তুলে নিল সালমা-ফাহিমারা। নেপাল ও বাংলাদেশ দুই দলই প্রথম ম্যাচ জিতে টুর্নামেন্ট শুরু করেছিল। তাই এ ম্যাচটি ছিল এগিয়ে যাওয়ার লড়াই।

তবে সালমাদের সামনে নেপালকে খুঁজে পাওয়া যায়নি। নেপালকে ১০ উইকেটের বিশাল ব্যবধানে বিধ্বস্ত করেছে সালমা-জাহানারা শিবির। ৫১ রানের সহজ টার্গেট ছিল টাইগ্রেসদের সামনে। যা দুই ওপেনার মুর্শিদা ও আয়েশার স্বাচ্ছন্দ্য ব্যাটিংয়ে ৭ ওভার ৪ বলে অতিক্রম করে বাংলাদেশ।

এর আগে প্রথম ব্যাটিংয়ে নেমে মাত্র ৫০ রানে অলআউট হয় নেপালি মেয়েরা। ইনিংসের প্রথম ওভারের পঞ্চম বলে ওপেনার কাজলকে শূন্যতে বোল্ড করেন জাহানারা আলম। বেশি সময় লাগে নি আরেক ওপেনারকে বিদায় করতে। জাহানারার দ্বিতীয় শিকার হয়ে মাত্র ৩ রান করে ফিরেন সীতা মাগার।

পরবর্তীতে তিন নম্বরে ব্যাট করতে নামা সনু খাড়কা ১২ রানে আউট ফাহিমার বলে। অধিনায়ক রুবিনাও আউট ১৩ রানে। ব্যাটিং লাইনআপে আর কেউ দাঁড়াতে পারে নি বাংলাদেশের সামনে। শেষ দিকে মাত্র ৭ রান তুলতে শেষ ৬ উইকেট হারিয়ে বসে তারা। এতে ১৯ ওভার দুই বলে ৫০ রানে অলআউট হয় নেপালি মেয়েরা। বাংলাদেশের হয়ে রাবেয়া নেন ৪ উইকেট। এছাড়া জাহানারা ২টি ও সালমা-ফাহিমা-নাহিদা একটি করে উইকেট আদায় করেন।

আজকের বাজার/আরিফ