১৩তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব শুরু

‘ফ্রেমে ফ্রেমে আগামীর স্বপ্ন’ স্লোগান নিয়ে রাজধানীর পাবলিক লাইব্রেরির শওকত ওসমান মিলনাতয়নে শুক্রবার থেকে শুরু হয়েছে আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব বাংলাদেশ এর ১৩তম আসর।

উদ্বোধনী দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সুদীপ্ত সাহা পরিচালিত ‘খোকা যখন ছোট ছিলেন’ অ্যানিমেশন চলচ্চিত্র প্রদর্শিত হয়। এছাড়াও জার্মান চলচ্চিত্র নির্মাতা কাতজা বেনরাথের ‘রোকা চেঞ্জেস দ্য ওয়ার্ল্ড’ ছবিটিও প্রদর্শিত হয়। প্রধান অতিথি হিসেবে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এছাড়া চিলড্রেন্স ফিল্ম সোসাইটির সভাপতি ড. মুহম্মদ জাফর ইকবাল, সাধারণ সম্পাদক মুনিরা মোর্শেদ মুন্নি, উৎসব ও চিলড্রেন্স ফিল্ম সোসাইটি বাংলাদেশের (সিএফএসবি) প্রতিষ্ঠাতা ও চলচ্চিত্র নির্মাতা মোরশেদুল ইসলাম এবং এই উৎসবের পরিচালক ফারিহা জাহিন বিভা উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উৎসব উপদেষ্টা পরিষদের চেয়ারম্যান মুস্তাফা মনোয়ার। সিএফএসবি আয়োজিত সপ্তাহব্যাপী এই উৎসবে বাংলাদেশ, ভারত, মেক্সিকো, স্পেন, ফ্রান্স, জার্মানি, কানাডা, কাতার, কোরিয়া ও আর্মেনিয়াসহ অংশগ্রহণকারী মোট ৩৯টি দেশের ১৭৩টি চলচ্চিত্র প্রদর্শিত হবে।

চলচ্চিত্রগুলো বেলা ১১টা, দুপুর ২টা, বিকাল ৪টা এবং সন্ধ্যা ৬টায় পাঁচটি পৃথক স্থানে- পাবলিক লাইব্রেরি, বাংলাদেশ জাতীয় জাদুঘর, অ্যালিয়ান্স ফ্রান্সাইস দ্য ঢাকা, বাংলাদেশ শিল্পকলা একাডেমি এবং গোয়েথে-ইনস্টিটিউট বাংলাদেশে প্রদর্শিত হবে। আগামী ৩১ জানুয়ারি পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে উৎসবটি শেষ হবে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব পাবলিক লাইব্রেরি শওকত ওসমান মিলনাতয়নে চলচ্চিত্র উৎসব বাংলাদেশ ১৩তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব শুরু। সূত্র-ইউএনবি

আজকের বাজার/আখনূর রহমান