২য় দফায় নেগেটিভ রিপোর্ট এসেছে ১৮ জন ক্রিকেটারের

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জাতীয় দলের সকল ক্রিকেটারদের একাধিকবার কোভিড-১৯ পরীক্ষা করাচ্ছে।

করোনা টেস্টের দ্বিতীয় দফায় দেয়া ১৮ জন ক্রিকেটারের নমুনা পরীক্ষা নেগেটিভ এসেছে বলে শনিবার নিশ্চিত করেছে বিসিবি। জাতীয় দলের বাকি ৯ সদস্যের নমুনা শনিবার জমা দিয়েছেন এবং রবিবার পরীক্ষার ফলাফল পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে।

বিসিবির প্রধান চিকিত্সক দেবাশিষ চৌধুরী ইউএনবিকে জানান, করোনা পরীক্ষার জন্য শুক্রবার যে ১৮ জনের নমুনা জমা দেয়া হয়েছিল তাদের সকলের নেগেটিভ এসেছে। ঢাকার বাইরে থাকা জাতীয় দলের অন্য ৯ জনের নমুনা শনিবার জমা দেয়া হয়েছে এবং রবিবার তাদের ফলাফল পাবেন। তাদের মধ্যে যাদের নেগেটিভ আসবে তারা আবাসিক ক্যাম্পে অংশ নেয়ার জন্য হোটেলে চেক-ইন করে দলে যোগ দেবেন।

এদিকে, শনিবার স্কিল ট্রেনিংয়ের জন্য ২৭ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। রবিবার থেকে শুরু হওয়া সপ্তাহব্যাপী এ ক্যাম্পে অংশ নেবেন তারা। এ দলটিই পরবর্তীতে শ্রীলঙ্কার উদ্দেশ্যে পাড়ি জমাবেন।

শ্রীলঙ্কার স্বাস্থ্য বিভাগের ঘোষিত কোভিড-১৯ বিধিনিষেধের কারণে এ সিরিজটি এখনও অনিশ্চিত হয়ে আছে। তবে, আগামী কয়েকদিনের মধ্যেই শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) থেকে ইতিবাচক সাড়া পাওয়ার ব্যাপারে আশাবাদী বিসিবি। সূত্র-ইউএনবি

আজকের বাজার/আখনূর রহমান