২০১৯ সালের মধ্যেই ৮ শতাংশ প্রবৃদ্ধি

পরিকল্পনা মন্ত্রী আ হ ম মোস্তফা কামাল বলেছেন, ২০১৮ সাল বাংলাদেশের অর্থনীতির জন্য একটি শুভ ও সুখী বছর হবে। এছাড়া আগামী অর্থবছরে বাংলাদেশ ৮ শতাংশ হারে প্রবৃদ্ধি অর্জন করবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন তিনি।
পরিকল্পনা মন্ত্রী ৪ জানুয়ারি বৃহস্পতিবার রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কে পরিকল্পনা বিভাগ আয়োজিত বাংলাদেশের জিডিপি সংক্রান্ত এক সেমিনারে এসব কথা বলেন।

পরিকল্পনা মন্ত্রী বলেন, এর আগে আমরা ২০২০ সালের মধ্যে সপ্তম পঞ্চবার্ষিকী পরিকল্পনা অনুযায়ী ৮ শতাংশ প্রবৃদ্ধি অর্জনের টার্গেট নির্ধারণ করেছি। আমার বিশ্বাস আমরা সে সময়ের আগে ২০১৯ সালের মধ্যেই ৮ শতাংশ প্রবৃদ্ধি অর্জন করতে সম হবো। এটি অর্জিত না হওয়ার কোন কারণ নেই।’

প্রধানমন্ত্রীর অর্থনীতি বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান ও অর্থনীতিবিদ প্রফেসর ওয়াহিদ উদ্দিন মাহমুদ সেমিনারে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন। পরিকল্পনা বিভাগের সচিব এম জিয়াউল ইসলামের সভাপতিত্বে সেমিনাওে প্রফেসর ওয়াহিদ উদ্দিন মাহমুদ ও প্রফেসর এস আর ওসমানী দু’টি পৃথক প্রবন্ধ উপস্থাপন করেন।
এছাড়া সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা এ বি মির্জা আজিজুল ইসলাম ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্ণর ড. মোহাম্মদ ফরাসউদ্দিন সেমিনারে আলোচনায় অংশগ্রহণ করেন।

আজকের বাজার : এসএস / ওএফ/ ৪ জানুয়ারি ২০১৮