২৫০ টাকার জন্য স্কুলছাত্র খুন

রাজধানীর ভাটারায় ২৫০ টাকার জন্য বন্ধুর ছুরিকাঘাতে আশরাফুল আলম জিহাদ (১৮) নামে একছাত্র খুন হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে রিয়াজ (১৯) ও হাসান (১৮) নামে আরও দুইবন্ধু।

এ ঘটনা ঘটে বুধবার ২ মে রাত ৮টার দিকে । গুরুতর অবস্থায় জিহাদকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিলে জরুরি বিভাগের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

জিহাদের ফুফাতো ভাই নাসির জানান, জিহাদ কালাচাঁদপুর উচ্চ মাধ্যমিক বিদ্যালয় থেকে এবার মানবিক শাখা থেকে এসএসসি পরীক্ষা দিয়েছে। সামনে তার রিজাল্ট বের হবে। জিহাদের বন্ধু হৃদয়ের কাছে ২৫০ টাকা পেত জিহাদ। টাকা দেওয়ার কথা বলে হৃদয় ও বিপ্লব মুঠোফোনে জিহাদকে ডেকে নেয়। জিহাদ তার দুই বন্ধু হাছান (১৮) ও রিয়াজকে নিয়ে কুড়িল বিশ্বরোড চৌরাস্তায় যায়। এ সময় হৃদয় অতর্কিতে জিহাদেরর পেটে হাতে ছুরিকাঘাত করে। ঠেকাতে গেলে জিহাদের দুই বন্ধুও ছরিকাঘাতে আহত হয়। পরে স্থানীয়রা তাদের প্রথমে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঠায়। পরে জিহাদকে ঢামেকে আনার পর চিকিৎসক মৃত ঘেষণা করেন।

জিহাদের প্রতিবেশী আজাদ হোসেন জানান, জিহদের কাছ থেকে ২৫০ টাকা ধার নেয় হৃদয়। ওই টাকা দেওয়ার কথা বলে হৃদয় জিহাদকে ডেকে নিয়ে হত্যা করে। এর আগেও এ নিয়ে তাদের মধ্যে ঝগড়া হয়।

ভাটারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম কামরুজ্জামান জানান, ছুরিকাঘাতে হত্যার ঘটনাটি তিনি শুনেছেন। এ ঘটনায় আসামিদের ধরার চেষ্টা চলছে।

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার জামিলা গ্রামের আলমগীর হোসেনের ছেলে আশরাফুল আলম জিহাদ । বর্তমানে সে ভাটারার জোয়ার সাহারা এলাকায় পরিবারের সঙ্গে থাকতো। দুই ভাই এক বোনের মধ্যে জিহাদ ছিল সবার বড়।

আজকের বাজার/আরআইএস