২৭ হাজার নতুন বিও হিসাব বেড়েছে সেপ্টেম্বরে

সেপ্টেম্বরে বেশ উত্থান প্রবণতায় পার করেছে দেশের পুঁজিবাজার। মাসটিতে পুঁজিবাজারের প্রতি নতুন বিনিয়োগকারীদের বেশ আগ্রহ দেখা গেছে। অর্থাৎ আগস্টে শেয়ারবাজারের প্রতি আকৃষ্ট হয়ে নতুন করে ২৭ হাজার বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাব খুলেছে নতুন বিনিয়োগকারীরা। সিডিবিএল সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আগস্ট মাসের শেষ দিন শেয়ারবাজারে বিও হিসাব ছিল ১৯ লাখ ৭২ হাজার ৬৮৫টি। আর সেপ্টেম্বর মাসের শেষ দিন বিও হিসাব ১৯ লাখ ৯৯ হাজার ৭৩৬টিতে দাঁড়ায়। অর্থাৎ সেপ্টেম্বর মাসে ২৭ হাজার ৫১টি বিও হিসাব বেড়েছে।

সেপ্টেম্বর মাসে পুরুষদের বিও হিসাব ২০ হাজার ২৩৯টি বেড়ে দাঁড়িয়েছে ১৪ লাখ ৮৫ হাজার ৬৯৬টিতে। আগস্ট মাসের শেষ দিন পুরুষদের বিও হিসাব ছিল ১৪ লাখ ৬৫ হাজার ৪৫৭টিতে। আর সেপ্টেম্বর মাসে নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ছয় হাজার ৫৩৪টি বেড়ে চার লাখ ৯৯ হাজার ১১৯টিতে দাঁড়িয়েছে। আগস্ট মাসের শেষ দিন নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল চার লাখ ৯২ হাজার ৫৮৫টিতে।

আগস্ট মাসের শেষ দিন কোম্পানি বিও হিসাব ছিল ১৪ হাজার ৬৪৩টিতে। কোম্পানি বিও ২৭৮টি বেড়ে সেপ্টেম্বর মাসের শেষ দিন দাঁড়িয়েছে ১৪ হাজার ৯২১টিতে।

সেপ্টেম্বর মাসে দেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের ২৬ হাজার ৬৪৩টি বিও হিসাব বেড়েছে। এর মাধ্যমে সেপ্টেম্বর মাসের শেষ দিন দেশি বিনিয়োগকারীদের বিও হিসাব দাঁড়িয়েছে ১৮ লাখ ৯৪ হাজার ৩৩২টিতে। যা আগস্ট মাসের শেষ দিন ছিল ১৮ লাখ ৬৭ হাজার ৬৮৯টিতে।

সেপ্টেম্বর মাসে বিদেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের ১৩০টি বিও হিসাব বেড়ে দাঁড়িয়েছে ৯০ হাজার ৪৮৩টিতে। আগস্ট মাসের শেষ দিন বিদেশি বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৯০ হাজার ৩৫৩টিতে।