৫০টি জাতীয় পতাকা নিয়ে বীর মুক্তিযোদ্ধাদের র‍্যালি

শেরপুর জেলা প্রশাসনের আয়োজনে ৫০টি পতাকা নিয়ে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়েছে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে এ আয়োজন করা হয়। ২২ মার্চ মঙ্গলবার সকালে জেলা প্রশাসক কার্যালয় চত্বরে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এসময় জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ, পুলিশ সুপার মো. হাসান নাহিদ চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ শেরপুর জেলা ইউনিট কমান্ড সাবেক কমান্ডার আবু সালেহ্ মো. নুরুল ইসলাম হিরো, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মিজানুর রহমান, তামারা তাসবিহা, সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মনসুর আহাম্মদ সহ বীরমুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।

শ্রদ্ধা নিবেদনের পর র‌্যালিটি উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ। এসময় তিনি বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় ৫০ টি কর্মসূচী গ্রহণ করেছে। সেই কর্মসূচির অংশ হিসেবেই আজ মুক্তিযোদ্ধাদের এই বর্ণাঢ্য র‌্যালি আয়োজন করা হয়েছে। মুক্তিযুদ্ধের সময়কালের বিভিন্ন ছবি আর বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের ছবি দিয়ে সাজানো ২টি ট্রাকে ৫০ জন বীরমুক্তিযোদ্ধা জেলার ৫টি উপজেলায় র‌্যালি প্রদক্ষিণ করে।

পরে জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে পিকআপ পুলিশ ও জেলার বীরমুক্তিযোদ্ধারা বাদ্যযন্ত্রসহ ২টি সজ্জিত ট্রাকে ৫০টি জাতীয় পতাকা উত্তোলন করে সরকারের ৫০ বছরের উন্নয়ন অগ্রযাত্রার প্রতিচ্ছবি তুলে ধরেন। পরে ট্রাকে রোড শো মাধ্যমে তারা জেলার বিভিন্ন উপজেলা প্রদক্ষিণ করেন।

রীতেশ কর্মকার, শেরপুর