৫ মিউচ্যুয়াল ফান্ডের আর্থিক প্রতিবেদন প্রকাশ

মিউচ্যুয়াল ফান্ড খাতের ৫ ফান্ডের দ্বিতীয় প্রান্তিক (অক্টোবর’১৯-ডিসেম্বর’১৯) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী প্রতিটি ফান্ড মুনাফা থেকে লোকসানে নেমে এসেছে।

ফান্ডগুলো হলো: এশিয়ান টাইগার সন্ধানী লাইফ গ্রোথ ফান্ড, ভেনগার্ড এএমএল বিডি ফাইন্যান্স মিউচ্যুয়াল ফান্ড ওয়ান, পপুলার লাইফ ফাস্ট মিউচ্যুয়াল ফান্ড, পিএইচপি ফাস্ট মিউচ্যুয়াল ফান্ড এবং এবি ব্যাংক ফাস্ট মিউচ্যুয়াল ফান্ড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, দ্বিতীয় প্রান্তিকে এশিয়ান টাইগার সন্ধানী লাইফ গ্রোথ ফান্ডের ইউনিট প্রতি লোকসান হয়েছে ০.৫৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে আয় ছিল ০.২১ টাকা। ছয় মাসে (অক্টোবর’১৯-ডিসেম্বর’১৯) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ০.৬৪ টাকা। গত অর্থবছরের একই সময়ে আয় ছিল ০.৫৯ টাকা। ৩১ ডিসেম্বর,২০১৯ পর্যন্ত ইউনিট প্রতি সম্পদ মূল্য ১১.১১ টাকা (মার্কেট প্রাইস) এবং ১১.৭৬ টাকা (কস্ট প্রাইস)।

দ্বিতীয় প্রান্তিকে ভেনগার্ড এএমএল বিডি ফাইন্যান্স মিউচ্যুয়াল ফান্ড ওয়ানের ইউনিট প্রতি লোকসান হয়েছে ০.৯০ টাকা। গত অর্থবছরের একই সময়ে আয় ছিল ০.২৪ টাকা। ৩১ ডিসেম্বর,২০১৯ পর্যন্ত ইউনিট প্রতি সম্পদ মূল্য ৯.৩১ টাকা (মার্কেট প্রাইস) এবং ১১.২১ টাকা (কস্ট প্রাইস)।

দ্বিতীয় প্রান্তিকে পপুলার লাইফ ফাস্ট মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট প্রতি লোকসান হয়েছে ০.২৯ টাকা। গত অর্থবছরের একই সময়ে আয় ছিল ০.১৩ টাকা। ছয় মাসে (অক্টোবর’১৯-ডিসেম্বর’১৯) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ০.৪৭ টাকা। গত অর্থবছরের একই সময়ে আয় ছিল ০.২৭ টাকা। ৩১ ডিসেম্বর,২০১৯ পর্যন্ত ইউনিট প্রতি সম্পদ মূল্য ১০.১৩ টাকা (মার্কেট প্রাইস) এবং ১১.০৮ টাকা (কস্ট প্রাইস)।

দ্বিতীয় প্রান্তিকে পিএইচপি ফাস্ট মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট প্রতি লোকসান হয়েছে ০.২৭ টাকা। গত অর্থবছরের একই সময়ে আয় ছিল ০.১৬ টাকা। ছয় মাসে (অক্টোবর’১৯-ডিসেম্বর’১৯) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ০.৩৮ টাকা। গত অর্থবছরের একই সময়ে আয় ছিল ০.১৭ টাকা। ৩১ ডিসেম্বর,২০১৯ পর্যন্ত ইউনিট প্রতি সম্পদ মূল্য ১০.০৭ টাকা (মার্কেট প্রাইস) এবং ১০.৮২ টাকা (কস্ট প্রাইস)।

দ্বিতীয় প্রান্তিকে এবি ব্যাংক ফাস্ট মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট প্রতি লোকসান হয়েছে ০.৭৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে আয় ছিল ০.১৪ টাকা। ছয় মাসে (অক্টোবর’১৯-ডিসেম্বর’১৯) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ০.৯২ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.২০ টাকা। ৩১ ডিসেম্বর,২০১৯ পর্যন্ত ইউনিট প্রতি সম্পদ মূল্য ৯.৯৮ টাকা (মার্কেট প্রাইস) এবং ১১.৪০ টাকা (কস্ট প্রাইস)।

আজকের বাজার/এমএইচ