৬ রানেই খতম মালদ্বীপ,বাংলাদেশের অবিশ্বাস্য জয়

মালদ্বীপকে সামনে পেয়ে নেপাল ও শ্রীলঙ্কা যদি উড়িয়ে দিতে পারে বাংলাদেশ পারবে না কেনো? মালদ্বীপকে মাত্র ৬ রান অলআউট করেছে সালমারা। এসএ গেমসে মালদ্বীপের বিপক্ষে গ্রুপ পর্বে এটি বাংলাদেশের তৃতীয় ম্যাচ।

পোখারাতে ২৫৬ রানের বিশাল টার্গেটে নেমে ৩ রানে ছয় উইকেট হারায় মালদ্বীপ। এ বিপর্যয় কাটিয়ে উঠতে পারেনি তারা। ১২ ওভারে মাত্র ৬ রানে তাদের অলআউট করেছে জাহানারা-ফাহিমারা। এতে ২৪৯ রানের অবিশ্বাস্য ব্যবধানে জিতল টাইগ্রেসরা। টানা তিন ম্যাচ জিতে ফাইনালে উঠল তারা। রবিবার (৮ ডিসেম্বর) স্বর্ণ জয়ের লড়াইয়ের জন্য শ্রীলঙ্কা অথবা নেপালের বিপক্ষে মাঠে নামবে সালমা বাহিনী।

এর আগে টস জিতে ব্যাট করতে নামে বাংলাদেশ। শুরুতে দুই ওপেনার শামিমা ও সানজিদা ফিরলেও দ্রুতগতিতে রান তোলেন নিগার সুলতানা ও ফারজানা হক। তাদের ব্যাটে ১০ ওভারের আগেই শত রান পেরোয় বাংলাদেশ। ৩৬ বলে ঝড়ো ব্যাটে হাফসেঞ্চুরি করেন নিগার। আরেকপ্রান্তে, বাংলাদেশের হয়ে ৩০ বলে দ্রুততম হাফসেঞ্চুরির রেকর্ড গড়েন ফারজানা।

নিগার সুলতানা ১৪টি চার ও তিন ছয়ে ৬৫ বলে ১১৩ রানে ও ২০টি চারে ফারজানা ৫৩ বলে ১১০ রানে অপরাজিত ছিলেন। ২০ ওভার শেষে মালদ্বীপের বিপক্ষে ২ উইকেটে ২৫৫ রানের অবিশ্বাস্য স্কোর গড়ে বাংলাদেশ। এর আগে শ্রীলঙ্কাকে সাত উইকেটে ও নেপালকে দশ উইকেটে হারিয়েছে সালমারা।

আজকের বাজার/আরিফ