৭ ছাত্রলীগ নেতাসহ ঢাবির ১২ শিক্ষার্থী বহিষ্কার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সলিমুল্লাহ মুসলিম হলের আবাসিক শিক্ষার্থী এহসান রফিককে মারধরের ঘটনা এবং করায় ফেসবুকে বান্ধবী নিয়ে আপত্তিকর মন্তব্য করায় ৭ ছাত্রলীগ নেতাসহ ১২ জনকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এহসান রফিককে মারধরের ঘটনায় করায় হল ছাত্রলীগের সহ-সম্পাদক ওমর ফারুককে (মার্কেটিং বিভাগ, দ্বিতীয় বর্ষ) স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার রাতে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় এসব শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান।

বহিষ্কৃতদের মধ্যে সহ-সম্পাদক মো. রুহুল আমিন বেপারী (সাংবাদিকতা বিভাগ, দ্বিতীয় বর্ষ) ও ফারদিন আহমেদ (লোকপ্রশাসন বিভাগ, দ্বিতীয় বর্ষ), উপ-প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক মো. মেহেদী হাসান হিমেল (উর্দু বিভাগ, দ্বিতীয় বর্ষ), সদস্য সামিউল ইসলাম সামি (সমাজবিজ্ঞান বিভাগ, দ্বিতীয় বর্ষ) ও আহসান উল্লাহকে (দর্শন বিভাগ, দ্বিতীয় বর্ষ) দুই বছর করে বহিষ্কার করা হয়েছে।

এছাড়া সহ-সভাপতি মো. আরিফুল ইসলামকে (শিক্ষা ও গবেষণা, চতুর্থ বর্ষ) এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে।

এদিকে ফেসবুকে আপত্তিকর মন্তব্য করায় পালি অ্যান্ড বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের পাঁচ শিক্ষার্থীকে দুই বছর করে বহিষ্কার করা হয়েছে।

এই ঘটনায় বহিষ্কৃতরা হলেন- আশিকুর রহমান, হযরত আলী, মোস্তাক আল মামুন পিয়াল, মো. জহুরুল ইসলাম এবং রাশেদ আহমেদ। সবাই দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

আরএম/