যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় ৯৪ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত

Medical personnel wearing personal protective equipment remove bodies from the Wyckoff Heights Medical Center Thursday, April 2, 2020 in the Brooklyn borough of New York. As coronavirus hot spots and death tolls flared around the U.S., the nation's biggest city was the hardest hit of the all, with bodies loaded onto refrigerated morgue trucks by gurney and forklift outside overwhelmed hospitals, in full view of passing motorists. (AP Photo/Mary Altaffer)

যুক্তরাষ্ট্রে শুক্রবার দ্বিতীয় দিনের মতো নতুন করে রেকর্ড সংখ্যক মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। দেশটিতে ২৪ ঘণ্টার হিসেবে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৯৪ হাজার ছাড়িয়ে যাওয়ায় এ নতুন রেকর্ড সৃষ্টি হলো। জনস হপকিন্স ইউনিভার্সিটির পরিসংখ্যান থেকে এ তথ্য জানা যায়। খবর এএফপি’র।
বাল্টিমোর ভিত্তিক এ প্রতিষ্ঠানের পরিসংখ্যান অনুযায়ী, স্থানীয় সময় শুক্রবার রাত সাড়ে ৮টা পর্যন্ত (গ্রীনিচ মান সময় শনিবার ০০৩০ টা) গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে নতুন করে মোট ৯৪ হাজার ১২৫ জনের দেহে কোভিড-১৯ রোগের সংক্রমণ শনাক্ত হয়েছে। মধ্য-অক্টোবরের পর থেকে দেশটিতে ফের করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে যেতে দেখা যাচ্ছে।
মাত্র একদিন আগেও দেশটিতে ৯১ হাজারেরও বেশি মানুষ এ ভাইরাসে আক্রান্ত হতে দেখা যায়। আক্রান্তের সংখ্যার দিক থেকে সেদিনের দিনের জন্য তা ছিল একটি নতুন রেকর্ড। ফলে যুক্তরাষ্ট্রে পরপর দুই দিন নতুন রেকর্ড সৃষ্টি হলো।